অনলাইন শিক্ষক বদলি:
১। আবেদনে ভুল হলে বা কোনো ত্রুটি থাকলে প্রধান শিক্ষক এবং এইউইও কর্তৃক যাচাই হওয়ার পর উপজেলা শিক্ষা অফিসারের আইডি হতে রিটার্ন বা ফেরত প্রদান করা যাবে। কোনো কারণে রিজেক্ট বা বাতিল করা হলে ঐ শিক্ষক আর আবেদন করতে পারবেন না।
২। আপাতত ৩০ তারিখ পর্যন্ত আবেদন দাখিল এবং যাচাই করা যাবে। পরবর্তীতে ৩ দিনের মধ্যে যাচাই কার্য সম্পন্ন করতে হবে। অন্যথায় স্বয়ংক্রিয়ভাবে ফরওয়ার্ড হয়ে যাবে।
৩। সিনিয়র শিক্ষকদের কষ্টের বিষয় বিবেচনা করে প্রতিস্থাপন সাপেক্ষে বদলির চিন্তা ভাবনা করছেন কৃর্তৃপক্ষ।
৪। সকল বিদ্যালয় এক শিফটে রূপান্তর হবে এই ভাবনা থেকেই ১:৪০ অনুপাতের শর্তটি সকল বিদ্যালয়ের জন্য প্রয়োগ করা হয়েছে। ফলে ২ শিফটের বিদ্যালয়ের শিক্ষকগণ বদলির ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হচ্ছেন। এটা বিবেচনাধীন রয়েছে।
৫। যেহেতু শীঘ্রই নিয়োগ প্রক্রিয়া শুরু হবে এবং শূন্য পদগুলো পূরণ হয়ে যাবে তাই আপাতত সহকারী শিক্ষকদের বদলির বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করা হবে।
৬। শিক্ষার্থীর সারাংশ ভুল এন্ট্রি করে থাকলে এইউইও এর আইডি থেকে সংশোধন করে ইউইও এর আইডি থেকে অনুমোদন দিলেই সংশোধন হয়ে যাবে।
৭। শিক্ষকের পদ সংখ্যা এন্ট্রিতে ভুল হয়ে থাকলে দ্রুত জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের মাধ্যমে ডিপিই-তে পত্র প্রেরণ করতে হবে।
৮। দুরত্বের কারণে বদলির ক্ষেত্রে শিক্ষকের নিয়োগপত্রে যে স্থায়ী ঠিকানা উল্লেখ আছে সেখান থেকে বর্তমান বিদ্যালয়ের দুরত্ব বিবেচনা করা হবে। সেক্ষেত্রে কোনো সংযুক্তি প্রয়োজন নেই।
৯। সফটওয়্যারের ত্রুটিসমূহ নিরসনের কার্যক্রম চলমান।
সূত্র: ১৮/০৯/২০২২ তারিখের সভা
0 komentar: